খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

এফডিসিতে মারামারি: ১০ সাংবাদিক আহত, শিল্পী সমিতির দুঃখ প্রকাশ

গেজেট ডেস্ক

মঙ্গলবার বিকেলে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির এক অনুষ্ঠান শেষে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে বিএফডিসিতে। সেখানে অনুষ্ঠান কাভার করতে আসা সাংবাদিক, ক্যামেরাম্যানসহ ১০ জন আহত হয়েছেন।

বিষয়টি নিয়ে রাতেই দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। যত দ্রুত সম্ভব এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অঙ্গীকারও করেছে সংগঠনটি।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের পক্ষ থেকে পাঠানো এক চিঠিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘আজ মঙ্গলবার বিকেলে এফডিসির বাগানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত কমিটির বিজয় উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে আমাদের আমন্ত্রণে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনেরা সংবাদ গ্রহণ করতে এসেছিলেন। তখন অনাহূত পরিস্থিতিতে সাংবাদিকদের সঙ্গে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির কতিপয় নির্বাচিত সদস্য ও সাধারণ সদস্যদের হাতাহাতি হয়। আমরা জানতে পেরেছি, এ ঘটনায় বেশ কজন সাংবাদিক আহত হয়েছেন, যা আমাদের ব্যথিত করেছে। আমরা এ ঘটনার জন্য সব গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। ‘

এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট এই কমিটিতে সাংবাদিকদের পক্ষ থেকে আছেন লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তাওকীর, বুলবুল আহমেদ, মাসুম জয় এবং শিল্পী সমিতির পক্ষ থেকে আছেন মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল ও রত্না।

এ ঘটনায় সঠিক ব্যবস্থা নিতে শিল্পী সমিতিকে বুধবার সকাল থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

এর আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান শেষে এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা হয়।হামলায় গুরুতর আহত হয়েছেন দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন ও ক্যামেরাম্যান আরমান। আরমানের মাথায় ৮টি সেলাই পড়েছে। অন্যরা শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের সহকর্মীরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান। তারা বিষয়টি সুরাহা করার চেষ্টা করেন।

এ বিষয়ে দৈনিক খবরের কাগজের মিঠুন আল মামুন জানান, বিকাল সাড়ে ৫ টার দিকে এফডিসির বাগানের সামনে ক্যামেরাম্যানসহ তিনি নায়িকা ময়ূরীর সাক্ষাৎকারের জন্য যান। সেখানে গেলে জাতীয়তাবাদী সাস্কৃতিক সংস্থার (জাসাস) নেতা শিবা সানু মাতাল অবস্থায় তার কাছে জানতে চান তিনি নায়িকা ময়ূরীকে চিনেন কি-না? জবাবে তিনি হ্যাঁ বলেন। তবে শিবা সানু তাকে ও ক্যামেরাম্যানকে সেখান থেকে দ্রুত চলে যেতে বলেন। পরে তিনি সানুকে চলে যাওয়ার কথা জানান।

এ সময় নিউজ টুয়েন্টিফোরের ক্যামেরাম্যান শিবা সানুর কথার প্রতিবাদ জানান। এতে শিবা সানু ক্ষেপে যান। তিনি উপস্থিত সবাইকে মারধর করা শুরু করেন। এ সময় কথিত নায়ক জয় চৌধুরী ও আলেক জান্ডার বো এসে সাংবাদিকদের ওপর হামলা করেন। পরে এফডিসিতে থাকা অন্যান্য লোকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়।

 

খুলনা গেজেট/এইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!